1. admin@dainikhabigonjeralo.com : admin :
সোমবার, ০১ মার্চ ২০২১, ০৯:৩৮ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
ঝিনাইদহে জাতীয় পরিসংখ্যান দিবস ২০২১ উদযাপন বুড়িগোয়ালিনীতে প্রকৃত মৎস্য চাষীদের উদ্যোগে মানববন্ধন অনুষ্ঠিত শরনখোলায় বিদ্যুৎ স্পৃষ্ট হয়ে কৃষকের মৃত্যু টঙ্গীতে ফুটপাতে থাকা ভিক্ষুক মহিলার মৃত্যুদেহ উদ্ধার শরণখোলায় ইয়াবা ও গাঁজাসহ মাদক ব্যবসায়ী আটক বঙ্গবন্ধু তথ্য প্রযুক্তি লীগ হবিগঞ্জ জেলা কমিটির পক্ষ থেকে হবিগঞ্জ পৌরসভার নির্বাচনে নৌকার প্রচারণায় নাটোরের নান্দ খাল খননের উদ্বোধন ভালোবাসা দিয়ে, ভালো কাজ করে আপনাদের মনে ঠাঁই চাই-বাগাতিপাড়ায় বকুল এমপি নবীগঞ্জে প্রেমের টানে হিন্দু ধর্ম ত্যাগ করে ইসলাম ধর্ম গ্রহণ এক যুবতি ২ নং আহম্মদাবাদ ইউনিয়ন পরিষদ নির্বাচনে ধানের শীষের প্রত্যাশী এম এ রহিম

শরনখোলায় মুজিববর্ষের ঘর হস্তান্তর করেছে গৃহহীনদের কাছে।

রিপোর্টারের নাম
  • প্রকাশিত : শনিবার, ২৩ জানুয়ারী, ২০২১
  • ৬১ বার পড়া হয়েছে

সাব্বির হোসেন শরনখোলা সংবাদদাতাঃ

  • মুজিববর্ষ উপলক্ষে বাগেরহাট শরণখােলার একশত গৃহহীন পরিবারকে ঘর বুঝিয়ে দিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ (২৩ জানুয়ারি) শনিবার বেলা ১০ টার দিকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে তিনি দেশের অন্যান্য এলাকার মতাে শরণখােলা উপজেলার গৃহহীনদেরকেও ঘরের চাবি হস্তান্তর করেন। এ উপজেলায় ১৯৭টি ভূমিহীন ও গৃহহীন পরিবার পেয়েছেন প্রধানমন্ত্রীর দেয়া এই ঘর। উদ্ধােধনের জন্য ইতিমধ্যে একশত ঘর নির্মাণ সম্পন্ন করা হয়েছে। বাকী ঘর নির্মাণাধীন রয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) সরদার মােস্তফা শাহিন জানান, উপজেলার চারটি ইউনিয়নের ১৯৭ টি ভূমিহীন ও গৃহহীন পরিবার পাবে এই ঘর। এক লাখ ৭৫ হাজার টাকা ব্যায়ে দুই কক্ষ বিশিষ্ট সেমিপাকা টিনশেড ও বারান্দা সহ একটি আলাদা বাথরুম রয়েছে প্রতিটি ঘরে।এছাড়াও থাকছে বিদ্যুতের ব্যাবস্থা।
তবে ইতােমধ্যে ঘর বরাদ্দ দেয়ার জন্য প্রতিবন্ধি, স্বামী পরিত্যাক্ত, বিধবা ও অতিদরিদ্র পরিবার বাছাই করে তালিকা তৈরী করা হয়েছে। এছাড়া ঘর দেয়া প্রতিটি পরিবার প্রধানের নামে দুই শতক করে খাস জমি রেজিষ্ট্রি করে দলিল বুঝিয়ে দেয়া হয়েছে। প্রধানমন্ত্রীর উদ্ধােধনের জন্য একশত ঘর নির্মান সম্পন্ন করা হয়েছে এবং বাকী ঘর নির্মাণাধীন। তবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার এই উদ্যােগের কারনে দরিদ্র মানুষেরা মাথা গোজার ঠাই পাবে। উপজেলা নির্বাহী অফিসার সরদার মোস্তফা শাহিন আরও জানান,এ উপজেলায় পরিবহন ও নির্মান সামগ্রীর দাম বেশী থাকায় এক লাখ ৭৫ হাজার টাকায় এই ঘর নির্মান করা কষ্টসাধ্য হয়ে যাচ্ছে তাই অতিরিক্ত বরাদ্দ চেয়ে উর্ধতন কর্তপক্ষের কাছে চিঠি দেয়া হয়েছে।উপজেলা চেয়ারম্যান রায়হান উদ্দিন শান্ত বলেন সিডর, আইলা, বুলবুল, আম্ফানের মতাে ঝড় ও জলােচ্ছ্বাস এলে প্রথমেই ক্ষতিগ্রস্ত হয় শরণখোলার মানুষ। বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দুঃখী মানুষের কষ্ট বুঝে এই ঘর দিয়েছেন। এলাকার মানুষ ঘর দেখে প্রধানমন্ত্রীকে আশির্বাদ করেছেন।

উপজেলার রাজাপুর গ্রামের শারীরিক প্রতিবন্ধি আবুল কালাম (৫০) বলেন, আমাদের মতাে মানুষের কথা চিন্তা করে শেখ হাসিনা বিনা মূল্যে যে ঘর দিয়েছেন তা আমরা স্বপ্নেও ভাবিনি।
একই গ্রামের বিধবা রিতা রাণী (৩০) ও মিনারা বেগম বলেন, ছেলে-মেয়ে নিয়ে আমরা মানবেতর জীবনযাপন করেছি। বৃষ্টিতে ভিজেছি আবার রােদে পুড়েছি। এখন প্রধানমন্ত্রী শেখ হাসিনার এমন উপহারে আমরা তার কাছে চির কৃতজ্ঞ হয়ে থাকবাে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত