1. admin@dainikhabigonjeralo.com : admin :
বুধবার, ১২ মে ২০২১, ০৯:১৬ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
শেখ মোঃ শরিফুল ইসলাম শিক্ষা-স্বাস্থ্য ফাউন্ডেশনের ঈদ সামগ্রী বিতরণ চুনারুঘাট প্রবাসী একতা যুব সংগঠনের ঈদ সামগ্রী বিতরণ দেশবাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন U.j.S.B এর কেন্দ্রীয় কমিটির আহবায়ক সাংবাদিক তপন দাস নবীগঞ্জে দৈনিক ইনাতগঞ্জ বার্তা অনলাইন পোর্টালের ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত গোয়ালন্দের দৌলতদিয়ায় পন্টুনের তার ছিড়ে নদীতে মাইক্রোবাস কুষ্টিয়ায় দৈনিক আরশীনগর পত্রিকার ঈদ উপহার বিতরণ অনুষ্ঠান আওয়ামী লীগ সব সময় দুর্গত মানুষের পাশে আছে -মনোরঞ্জন শীল গোপাল এমপি ফ্রেন্ডস্ ব্লাড ডোনার ক্লাবের উদ্দ্যগে দ্বীতিয় ধাপে সেমাই চিনি বিতরণ নাটোরে কেএস ফাউন্ডেশনের উদ্যোগে ঈদ বস্ত্র বিতরণ লালপুরে ৫ হাজার দুস্থ পরিবারের মাঝে ২৫ লক্ষ টাকা বিতরণ

টঙ্গীর বেক্সিমকো ওয়্যারহাউজে আনা হয়েছে ৫০ লাখ ডোজ করোনা ভ্যাকসিন।

রিপোর্টারের নাম
  • প্রকাশিত : মঙ্গলবার, ২৬ জানুয়ারী, ২০২১
  • ১১৫ বার পড়া হয়েছে

মোঃ নুরুজ্জামান শেখ টঙ্গী(গাজীপুর)প্রতিনিধি :

ভারতের সেরাম ইনস্টিটিউট থেকে করোনা ভাইরাসের জন্য কেনা তিন কোটি ডোজ ভ্যাকসিনের প্রথম চালান সকাল সাড়ে ১১টায় এয়ার ইন্ডিয়ার একটি ফ্লাইটে ৫০ লাখ ডোজ ভ্যাকসিন দেশে এসে পৌঁছায়। এর পর এয়ারপোর্ট থেকে ৭টি নিজস্ব ফ্রিজার ভ্যানে ভ্যাকসিনগুলো বেক্সিমকোর টঙ্গীর ওয়্যারহাউজে এসে পৌঁছায় দুপুর ১টায়।

ভারতের মুম্বাই থেকে এয়ার ইন্ডিয়ার ফ্লাইট সকাল ৮টায় রওনা হয়। করোনা ভ্যাকসিন সংরক্ষণের জন্য নতুন করে বিশেষভাবে বেক্সিমকোর ওয়্যারহাউজ তৈরি করা হয়েছে। পরিবহনের জন্য গাড়িও কেনা হয়। ভ্যাকসিন হাউজে স্টোর করার পর সেটার প্রত্যেকটি ব্যাচের ড্রাগ টেস্ট হবে। ড্রাগ টেস্টের ক্লিয়ারেন্স পাওয়ার পর সরকার যেভাবে বলবে তারা সেভাবেই ৬৪ জেলায় সিভিল সার্জনের কাছে ভ্যাকসিন পৌঁছে দিবে বলেও জানান।

গত ৫ নভেম্বর স্বাস্থ্য মন্ত্রণালয়, ভারতের সেরাম ইনস্টিটিউট এবং বেক্সিমকো ফার্মাসিউটিক্যালসের মধ্যে করোনা ভ্যাকসিনের বিষয়ে চুক্তি হয়। সেরাম ইনস্টিটিউটের সঙ্গে চুক্তির শর্ত অনুযায়ী, বাংলাদেশ পর্যায়ক্রমে তিন কোটি ভ্যাকসিন পাবে। এর আগে গত ২০ জানুয়ারি দেশে আসে ভারত সরকারের উপহার দেওয়া ২০ লাখ কোভিশিল্ড ভ্যাকসিন। সেরাম থেকে অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার তৈরি কোভিশিল্ড নামের এই ভ্যাকসিন দেশে সরবরাহ করছে বেক্সিমকো ফার্মাসিউটিক্যালস।

ভ্যকিসিন মজুদের সময় উপস্থিত ছিলেন গাজীপুর মেট্রোপলিটন পুলিশের উপ পুলিশ কমিশনার(অপরাধ দক্ষিণ) মোহাম্মদ ইলতুৎ মিস, সহকারী পুলিশ কমিশনার(টঙ্গী জোন) আশরাফুল ইসলাম, টঙ্গী পশ্চিম থানা পুলিশের ওসি শাহ আলম।

বেক্সিকো ফার্মাসিউটিক্যালস লিমিটেড এর চিফ অপারেটিং অফিসার রাব্বুর রেজা জানান , যথাযথ নিয়ম মেনে হযরত শাহ জালাল আন্তর্জাতিক বিমান বন্দরে টিকার প্রথম ডোজ এসে পৌছলে কারখানার নিজস্ব পরিবহনে টঙ্গীর ওয়ারহাউজে আনা হয়েছে । এখানে স্বাভাবিক পরিস্তিতে আসতে ৭/৮দিন সময় লাগবে । এরপর সরকারের নির্দেশে বিভিন্ন জেলায় নিজস্ব ভ্যানে যথাযথ সংরক্ষণের মাধ্যমে পৌছে দেয়া হবে ।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত