1. admin@dainikhabigonjeralo.com : admin :
সোমবার, ০১ মার্চ ২০২১, ০৪:৫৪ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
ঝিনাইদহে জাতীয় পরিসংখ্যান দিবস ২০২১ উদযাপন বুড়িগোয়ালিনীতে প্রকৃত মৎস্য চাষীদের উদ্যোগে মানববন্ধন অনুষ্ঠিত শরনখোলায় বিদ্যুৎ স্পৃষ্ট হয়ে কৃষকের মৃত্যু টঙ্গীতে ফুটপাতে থাকা ভিক্ষুক মহিলার মৃত্যুদেহ উদ্ধার শরণখোলায় ইয়াবা ও গাঁজাসহ মাদক ব্যবসায়ী আটক বঙ্গবন্ধু তথ্য প্রযুক্তি লীগ হবিগঞ্জ জেলা কমিটির পক্ষ থেকে হবিগঞ্জ পৌরসভার নির্বাচনে নৌকার প্রচারণায় নাটোরের নান্দ খাল খননের উদ্বোধন ভালোবাসা দিয়ে, ভালো কাজ করে আপনাদের মনে ঠাঁই চাই-বাগাতিপাড়ায় বকুল এমপি নবীগঞ্জে প্রেমের টানে হিন্দু ধর্ম ত্যাগ করে ইসলাম ধর্ম গ্রহণ এক যুবতি ২ নং আহম্মদাবাদ ইউনিয়ন পরিষদ নির্বাচনে ধানের শীষের প্রত্যাশী এম এ রহিম

টঙ্গীর বেক্সিমকো ওয়্যারহাউজে আনা হয়েছে ৫০ লাখ ডোজ করোনা ভ্যাকসিন।

রিপোর্টারের নাম
  • প্রকাশিত : মঙ্গলবার, ২৬ জানুয়ারী, ২০২১
  • ৪৫ বার পড়া হয়েছে

মোঃ নুরুজ্জামান শেখ টঙ্গী(গাজীপুর)প্রতিনিধি :

ভারতের সেরাম ইনস্টিটিউট থেকে করোনা ভাইরাসের জন্য কেনা তিন কোটি ডোজ ভ্যাকসিনের প্রথম চালান সকাল সাড়ে ১১টায় এয়ার ইন্ডিয়ার একটি ফ্লাইটে ৫০ লাখ ডোজ ভ্যাকসিন দেশে এসে পৌঁছায়। এর পর এয়ারপোর্ট থেকে ৭টি নিজস্ব ফ্রিজার ভ্যানে ভ্যাকসিনগুলো বেক্সিমকোর টঙ্গীর ওয়্যারহাউজে এসে পৌঁছায় দুপুর ১টায়।

ভারতের মুম্বাই থেকে এয়ার ইন্ডিয়ার ফ্লাইট সকাল ৮টায় রওনা হয়। করোনা ভ্যাকসিন সংরক্ষণের জন্য নতুন করে বিশেষভাবে বেক্সিমকোর ওয়্যারহাউজ তৈরি করা হয়েছে। পরিবহনের জন্য গাড়িও কেনা হয়। ভ্যাকসিন হাউজে স্টোর করার পর সেটার প্রত্যেকটি ব্যাচের ড্রাগ টেস্ট হবে। ড্রাগ টেস্টের ক্লিয়ারেন্স পাওয়ার পর সরকার যেভাবে বলবে তারা সেভাবেই ৬৪ জেলায় সিভিল সার্জনের কাছে ভ্যাকসিন পৌঁছে দিবে বলেও জানান।

গত ৫ নভেম্বর স্বাস্থ্য মন্ত্রণালয়, ভারতের সেরাম ইনস্টিটিউট এবং বেক্সিমকো ফার্মাসিউটিক্যালসের মধ্যে করোনা ভ্যাকসিনের বিষয়ে চুক্তি হয়। সেরাম ইনস্টিটিউটের সঙ্গে চুক্তির শর্ত অনুযায়ী, বাংলাদেশ পর্যায়ক্রমে তিন কোটি ভ্যাকসিন পাবে। এর আগে গত ২০ জানুয়ারি দেশে আসে ভারত সরকারের উপহার দেওয়া ২০ লাখ কোভিশিল্ড ভ্যাকসিন। সেরাম থেকে অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার তৈরি কোভিশিল্ড নামের এই ভ্যাকসিন দেশে সরবরাহ করছে বেক্সিমকো ফার্মাসিউটিক্যালস।

ভ্যকিসিন মজুদের সময় উপস্থিত ছিলেন গাজীপুর মেট্রোপলিটন পুলিশের উপ পুলিশ কমিশনার(অপরাধ দক্ষিণ) মোহাম্মদ ইলতুৎ মিস, সহকারী পুলিশ কমিশনার(টঙ্গী জোন) আশরাফুল ইসলাম, টঙ্গী পশ্চিম থানা পুলিশের ওসি শাহ আলম।

বেক্সিকো ফার্মাসিউটিক্যালস লিমিটেড এর চিফ অপারেটিং অফিসার রাব্বুর রেজা জানান , যথাযথ নিয়ম মেনে হযরত শাহ জালাল আন্তর্জাতিক বিমান বন্দরে টিকার প্রথম ডোজ এসে পৌছলে কারখানার নিজস্ব পরিবহনে টঙ্গীর ওয়ারহাউজে আনা হয়েছে । এখানে স্বাভাবিক পরিস্তিতে আসতে ৭/৮দিন সময় লাগবে । এরপর সরকারের নির্দেশে বিভিন্ন জেলায় নিজস্ব ভ্যানে যথাযথ সংরক্ষণের মাধ্যমে পৌছে দেয়া হবে ।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত