1. admin@dainikhabigonjeralo.com : admin :
মঙ্গলবার, ০৯ মার্চ ২০২১, ০৪:৪৭ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
গোয়ালন্দের দৌলতদিয়ায় পালিত হয়েছে আন্তর্জাতিক নারী দিবস শ্যামনগর আম্পান পরবর্তী জীবিকায়ন পুনরুদ্ধার কার্যক্রম কর্মসূচি অনুষ্ঠিত চুনারুঘাট প্রবাসী গ্রুপ এন্ড ফাউন্ডেশনের অফিস উদ্বোধন করা হয় শ্যামনগর ড্রীম লাইটারের উদ্দোগে আন্তর্জাতিক নারী দিবস পালন উৎসবমুখর পরিবেশে রেমা চা বাগানে নারী দিবস উদযাপন শরণখোলায় আর্ন্তজাতিক নারী দিবস পালিত হয়েছে বাগাতিপাড়া ফাগুয়াড়দিয়াড় উচ্চ বিদ্যালয়ের একাডেমি ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন টঙ্গীর সিরাজ উদ্দিন সরকার বিদ্যানিকেতন এন্ড কলেজের উদ্যোগে আন্তর্জাতিক নারী দিবস উদযাপন শরনখোলায় আসন্ন ইউপি নির্বাচনে আওয়ামীলীগের দলীয় প্রার্থী ২২ জন লালপুরে আন্তর্জাতিক নারী দিবস পালিত

মজুদদারী ঠেকাতে অভিযান শুরু করেছে পাট অধিদপ্তর – গোডাউন সিলগালা।

রিপোর্টারের নাম
  • প্রকাশিত : সোমবার, ১৫ ফেব্রুয়ারী, ২০২১
  • ৪৩ বার পড়া হয়েছে

মনজুরুল ইসলাম স্টাফ রিপোর্টারঃ

আকস্মিক ভাবে পাটের মূল্য বৃদ্ধি ও মিলগুলোতে পাট সংকট তৈরি হওয়ায় মজুদদারী ঠেকাতে অভিযান শুরু করেছে পাট অধিদপ্তর। এর অংশ হিসাবে সোমবার বিকালে পাট অধিদপ্তরের মহাপরিচালক অতিরিক্ত সচিব হোসেন আলী খন্দকার নাটোরের নাজিরপুর বাজারে দুটি গোডাউনে অভিযান পরিচালনা করেন। এ সময় ভাই ভাই বাণিজ্যলয় অতিরিক্ত পাট দীর্ঘদিন মজুদ রাখায় সিলগালা করে দেন। এ সময় তিনি জানান, সম্প্রতি মিলগুলোতে কৃত্রিম পাট সংকট তৈরি করে অতিরিক্ত মূল্য বৃদ্ধি করে মধ্যস্বত্বভোগীরা যাতে সুবিধা নিতে না পারে সেজন্য এক মাসের বেশি পাট মজুদ না রাখার নির্দেশ দেয় সরকার। তিনি আরো জানান, কোন গোডাউন বা ব্যবসা প্রতিষ্ঠান ১০০ মনের বেশি পাট এক মাসের বেশি মজুদ রাখতে পারবে না। কিন্তু নাজিরপুর বাজারের ওই প্রতিষ্ঠানটি প্রায় ৫ হাজার মন পাট অন্তত ৪ মাস থেকে মজুদ রেখেছিল। সরকারী নির্দেশ অমান্য করায় তা সিলগালা করে দেয়া হলো আগামী কাল থেকে বর্তমান বাজার মূল্যে পাট অধিদপ্তরের প্রতিনিধির উপস্থিতিতে বিক্রি করে দিতে হবে। এছাড়া সকল পাট ব্যবসায়ীদের পাট মজুদ না রাখার নির্দেশ দেন তিনি। এই নির্দেশ অমান্য করে পাট মজুদ করলে তাদের বিরুদ্ধে জরিমানাসহ কঠোর শাস্তি দেয়া হবে জানান এই কর্মকতার্।

এ সময় পাট অধিদপ্তর নাটোরের মুখ্য পরিদর্শক খন্দকার হাফিজুর রহমান ও নাটোর জেলা প্রশাসনের নিবার্হী ম্যাজিস্ট্রেট ফয়সাল রায়হান।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত