1. admin@dainikhabigonjeralo.com : admin :
বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১, ০৬:২৯ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
আজমিরীগঞ্জে জনসাধারণের নিরাপত্তার জন্য মাঠে নামছে উপজেলা প্রশাসন পবিত্র মাহে রমজান ও নববর্ষ উপলক্ষে দৈনিক হবিগঞ্জের আলো পত্রিকা পরিবারের পক্ষ থেকে দেশবাসী সহ সকল প্রতিনিধি, পাঠক ও কলাকৌশলীদেরকে শুভেচ্ছা পবিত্র মাহে রমজান ও বাংলা নববর্ষের শুভেচ্ছা জানিয়েছেন দৈনিক হবিগঞ্জের আলো পত্রিকার প্রধান সম্পাদ ও এইচ বাংলা টিভির চেয়ারম্যান এবং ইউনাইটেড জার্নালিস্ট সোসাইটি অব বাংলাদেশ এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান সাংবাদিক আব্দুল্লাহ আল নোমান পবিত্র মাহে রমজান ও বাংলা নববর্ষের শুভেচ্ছা জানিয়েছেন’ সাবেক ছাত্রনেতা মাসুদ দুলাল ২কেজি ৫০০গ্রাম গাঁজা ও নগদ ৬৯হাজার ৬শত ৩০টাকা সহ মাদক ব্যবসায়ী গ্রেফতার বগুড়ার আদমদীঘি ও সান্তাহারে মাদকবিরোধী অভিযানে ৭ মাদকসেবীকে আটক চুনারুঘাটে শ্রীশ্রী গীতা পাঠ ও ধর্মীয় আলোচনা সভা ৫৩৪টি পরিবারের মাঝে দুই দিন যাবৎ সেহরী ও ইফতারের সামগ্রী বিতরণ নবীগঞ্জে রমজানের উপহার সামগ্রী বিতরণ নাটোরের বড়াইগ্রামে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে তিনটি দোকানে অগ্নিকান্ড \ কোটি টাকার ক্ষতির দাবী

কৃষি ব্যাংকে ধোবাউড়ায় সাধারন কৃষকের হয়রানী চরমে

রিপোর্টারের নাম
  • প্রকাশিত : সোমবার, ১৫ মার্চ, ২০২১
  • ৩৪ বার পড়া হয়েছে

মোঃ ফকির তানভীর // ময়মনসিংহ জেলা প্রতিনিধি।

  • ময়মনসিংহ ধোবাউড়া উপজেলায় ৭টি ইউনিয়নের সাধারন কৃষক সদ্য যোগদানকৃত কৃষি ব্যাংক ম্যানেজার নাজমুল হক কর্তৃক সাধারণ কৃষক চরম হয়রানীর শিকার হচ্ছে।

সরে জমিনে গিয়ে দেখা যায়, প্রতিদিন বিভিন্ন ইউনিয়ন থেকে আসা সাধারন কৃষকরা কৃষিব্যাংক কর্মকর্তাদের দ্বারে দ্বারে ঘুরছে কোন সুরাহ পাচ্ছেনা।
মাননীয় প্রধানমন্ত্রী জন নেত্রী শেখ হাসিনার সরকার কৃষকদের সর্বোচ্চ গুরুত্ব দিয়ে তিনি দিগ নির্দেশনা দিয়েছেন, দেশের কোন একটি জায়গা যাথে পতিত না থাকে আবাদ করার নির্দেশনা দিয়েছেন।

কৃষকরা বুরোধান প্রচুর পরিমানে আবাদ করেছে ধোবাউড়া উপজেলায় প্রায়- ১৪,১৮৫হেক্টর জমিতে।এবার বুরো ধানের সর্বোচ্চ আবাদ হয়েছে
উপজেলায়।

কৃষকবান্ধব সরকার কৃষকদের জন্য প্রচুর পরিমানে অর্থ বরাদ্দ দিলেও বর্তমান কৃষি ব্যাংক ম্যানেজার দেয় দিচ্ছি ৩দিন পরে আসেন ৭দিন পরে আসেন আগামী সাপ্তাহে আসেন বলে তিনি আর কৃষি ব্যাংকে অবস্থান না করে সকাল ৯টা থেকে সন্ধ্যা পর্যন্ত বাহিরে থাকেন।কৃষি ব্যাংকে আসলে তাদেরকে প্রতিদিন বলে ম্যানেজার নাই মাঠে পরে আসেন।একাধিক কৃষক অভিযোগ করেছেন।

বর্তমানে, সার,ডিজেল,কীটনাশক, আগাছার ঔষুধ ক্রয়ে বিপাকে পড়েছে সাধারন কৃষক। প্রায় ৭০জন কৃষক জরুরি ভিত্তিতে কৃষি লোন না পেলে বুরো আবাদের লক্ষ্যমাত্রা ব্যহত হবে বলে অনেকেই আসংখ্যা করছে।

কৃষকরা নির উপায় হয়ে, ইতি মধ্যে মাননীয় সাংসদ জুয়েল আরেং এমপি মহোদয়ের ও উপজেলা চেয়ারম্যান এর সুপারিশ নিয়ে আসলেও কোন তোয়াক্ষা করছেনা ম্যানেজার, সুপারিশ ফেরত দিচ্ছে কৃষকের হাঁতে এমনটাই জানিয়েছেন
কৃষকরা।

এ বিষয়ে কৃষি ব্যাংক ধোবাউড়া শাখার ম্যানেজারের নিকট জানতে চাইলে তিনি বলেন,কৃষককে ঋণ দেয়ার মত প্রায় ৬৫ লক্ষ টাকা আছে, দেয়ার চেষ্টা করব।

কৃষি কর্মকর্তার কাছে বিষয়টি জানালে বলেন,অবশ্যই কৃষককে ঋণ দেয়া প্রয়োন আমি ম্যানেজারের সাথে কথা বলব।

উপজেলা পরিষদ চেয়ারম্যান ডেভিড রানা চিসিম
বলেন,নিয়ম অনুযায়ী কৃষকদের ঋণ দেবে সমস্যা কোথায় ম্যানেজারের সাথে অবশ্যই কথা বলব।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত