1. admin@dainikhabigonjeralo.com : admin :
বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১, ০৩:০৪ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
আজমিরীগঞ্জে জনসাধারণের নিরাপত্তার জন্য মাঠে নামছে উপজেলা প্রশাসন পবিত্র মাহে রমজান ও নববর্ষ উপলক্ষে দৈনিক হবিগঞ্জের আলো পত্রিকা পরিবারের পক্ষ থেকে দেশবাসী সহ সকল প্রতিনিধি, পাঠক ও কলাকৌশলীদেরকে শুভেচ্ছা পবিত্র মাহে রমজান ও বাংলা নববর্ষের শুভেচ্ছা জানিয়েছেন দৈনিক হবিগঞ্জের আলো পত্রিকার প্রধান সম্পাদ ও এইচ বাংলা টিভির চেয়ারম্যান এবং ইউনাইটেড জার্নালিস্ট সোসাইটি অব বাংলাদেশ এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান সাংবাদিক আব্দুল্লাহ আল নোমান পবিত্র মাহে রমজান ও বাংলা নববর্ষের শুভেচ্ছা জানিয়েছেন’ সাবেক ছাত্রনেতা মাসুদ দুলাল ২কেজি ৫০০গ্রাম গাঁজা ও নগদ ৬৯হাজার ৬শত ৩০টাকা সহ মাদক ব্যবসায়ী গ্রেফতার বগুড়ার আদমদীঘি ও সান্তাহারে মাদকবিরোধী অভিযানে ৭ মাদকসেবীকে আটক চুনারুঘাটে শ্রীশ্রী গীতা পাঠ ও ধর্মীয় আলোচনা সভা ৫৩৪টি পরিবারের মাঝে দুই দিন যাবৎ সেহরী ও ইফতারের সামগ্রী বিতরণ নবীগঞ্জে রমজানের উপহার সামগ্রী বিতরণ নাটোরের বড়াইগ্রামে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে তিনটি দোকানে অগ্নিকান্ড \ কোটি টাকার ক্ষতির দাবী

মুজিববর্ষ উপলক্ষে আমরা ১০০টি প্রসেসিং প্ল্যান উদ্বোধন করব : যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী

রিপোর্টারের নাম
  • প্রকাশিত : সোমবার, ১৫ মার্চ, ২০২১
  • ৬৩ বার পড়া হয়েছে

মোঃ নুরুজ্জামান শেখ ষ্টাফ রিপোর্টারঃ

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল বলেছেন, ‌‘আমাদের মন্ত্রণালয়ের মাধ্যমে শিক্ষিত, অর্ধশিক্ষিত যুবকদের প্রশিক্ষণের আওতায় এনেছি। এ পর্যন্ত ৬২ লাখ যুবককে প্রশিক্ষণ দিয়েছি। তাদের মধ্যে ২২ লাখ যুবক সাবলম্বী হয়েছেন। যুব উন্নয়ন অধিদফতরের মাধ্যমে এ পর্যন্ত দুই হাজার ৪৭ কোটি টাকা লোন দিয়েছি।’

রোববার (১৪ মার্চ) দুপুরে শরীয়তপুর জেলা প্রশাসনের আয়োজন ও জেলা পরিষদের সহযোগিতায় ‘যুব উদ্যোক্তা তৈরি, কর্মসংস্থান সৃষ্টি ও দারিদ্র্য হ্রাসকরণ’ শীর্ষক এক সম্মেলনে তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, মুজিববর্ষ উপলক্ষে আমরা ১০০টি প্রসেসিং প্ল্যান উদ্বোধন করব। এ জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১০৩ কোটি টাকা বরাদ্দ দিয়েছেন। কাঁচামাল, রবিশস্যের মৌসুম না থাকলেও উদোক্তারা ন্যায্য মূল্য পাবেন। মাছও এর আওতায় আনা হয়েছে। এসব পণ্য ১-৫ বছর পর্যন্ত সংরক্ষণে রাখা যাবে।

তিনি আরো বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশকে ভালোবেসে নিজের জীবন উৎসর্গ করেছেন। তার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা এগিয়ে যাচ্ছি। বঙ্গবন্ধু কন্যার উদ্যোগেই পদ্মাসেতু আজ দৃশ্যমান। সেতু চালু হলে শরীয়তপুরে কারখানা হবে। এখানকার জীবনযাত্রা আরো উন্নত হবে। এখানকার যুবকদেরকে প্রশিক্ষণের মাধ্যমে আমরা কর্মসংস্থানও বাড়াতে পারব।

শরীয়তপুরের জেলা প্রশাসক পারভেজ হাসানের সভাপতিত্বে সম্মেলনে আরো উপস্থিত ছিলেন শরীয়তপুর-১ আসনের এমপি ইকবাল হোসেন অপু, শরীয়তপুর-৩ আসনের এমপি নাহিম রাজ্জাক, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব মো. আখতার হোসেন, শরীয়তপুরের পুলিশ সুপার এসএম আশরাফুজ্জামান, যুব উন্নয়ন অধিদফতরের মহাপরিচালক আজহারুল ইসলাম খান, জেলা আওয়ামী লীগের সভাপতি ছাবেদুর রহমান খোকা সিকদার, সাধারণ সম্পাদক অনল কুমার দে, শরীয়তপুর পৌরসভার মেয়র পারভেজ রহমান জন, টঙ্গী থানা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব ফজলুল হক প্রমুখ।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত