1. admin@dainikhabigonjeralo.com : admin :
বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১, ০২:২৬ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
আজমিরীগঞ্জে জনসাধারণের নিরাপত্তার জন্য মাঠে নামছে উপজেলা প্রশাসন পবিত্র মাহে রমজান ও নববর্ষ উপলক্ষে দৈনিক হবিগঞ্জের আলো পত্রিকা পরিবারের পক্ষ থেকে দেশবাসী সহ সকল প্রতিনিধি, পাঠক ও কলাকৌশলীদেরকে শুভেচ্ছা পবিত্র মাহে রমজান ও বাংলা নববর্ষের শুভেচ্ছা জানিয়েছেন দৈনিক হবিগঞ্জের আলো পত্রিকার প্রধান সম্পাদ ও এইচ বাংলা টিভির চেয়ারম্যান এবং ইউনাইটেড জার্নালিস্ট সোসাইটি অব বাংলাদেশ এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান সাংবাদিক আব্দুল্লাহ আল নোমান পবিত্র মাহে রমজান ও বাংলা নববর্ষের শুভেচ্ছা জানিয়েছেন’ সাবেক ছাত্রনেতা মাসুদ দুলাল ২কেজি ৫০০গ্রাম গাঁজা ও নগদ ৬৯হাজার ৬শত ৩০টাকা সহ মাদক ব্যবসায়ী গ্রেফতার বগুড়ার আদমদীঘি ও সান্তাহারে মাদকবিরোধী অভিযানে ৭ মাদকসেবীকে আটক চুনারুঘাটে শ্রীশ্রী গীতা পাঠ ও ধর্মীয় আলোচনা সভা ৫৩৪টি পরিবারের মাঝে দুই দিন যাবৎ সেহরী ও ইফতারের সামগ্রী বিতরণ নবীগঞ্জে রমজানের উপহার সামগ্রী বিতরণ নাটোরের বড়াইগ্রামে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে তিনটি দোকানে অগ্নিকান্ড \ কোটি টাকার ক্ষতির দাবী

নাটোরে ঐতিহাসিক ময়না যুদ্ধ দিবস পালিত

রিপোর্টারের নাম
  • প্রকাশিত : মঙ্গলবার, ৩০ মার্চ, ২০২১
  • ১১ বার পড়া হয়েছে

মনজুরু ইসলাম স্টাফ রিপোর্টারঃ

শহীদদের স্মরণে পুষ্পস্তবক অর্পণ, পতাকা উত্তোলন ও দোয়া মাহফিলের মাধ্যমে নাটোরের লালপুরে ময়না যুদ্ধ দিবস পালিত হয়েছে।

মঙ্গলবার (৩০ মার্চ) সকালে লালপুর উপজেলার ওয়ালিয়া ইউনিয়নের ময়না গ্রামে নির্মিত স্মৃতি সৌধে এলাকাবাসিদের নিয়ে দিবসটি পালন করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন লালপুর উপজেলা আওয়ামীলীগের সভাপতি আফতাব হোসেন ঝুলফু, সাধারন সম্পাদক ও লালপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান ইসাহাক আলী, নাটোর জেলা আওয়ামীলীগের সদস্য উপাধ্যক্ষ বাবুল আকতার, লালপুর উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক সাইফুল ইসলাম, ওয়ালিয়া ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও ওয়ালিয়া ইউপি চেয়ারম্যান আনিছুর রহমান সহ বীর মুক্তিযোদ্ধা, আওয়ামীলীগ ও তার সহযোগী সংগঠনের নেতৃস্থানীয় ব্যক্তি ও এলাকার সুধি জন উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ১৯৭১ সালের এই দিনে উপজেলার ময়না গ্রামে পাকিস্থানী হানাদার বাহিনীর সাথে লালপুর উপজেলার মুক্তিকামী জনতা, ইপিয়ার ও আনসার বাহিনীর সম্মুখ যুদ্ধ হয়। এ যুদ্ধে হানাদারদের ২৫ রেজিমেন্ট ধ্বংস হয় এবং পাকবাহীনির প্রধান মেজর জেনারেল আসলাম হোসেন খান ওরফে রাজা খান জনতার হাতে ধরা পড়ে। পরের দিন ৩১ মার্চ তাকে গুলি করে হত্যা করা হয়। ময়না যুদ্ধে প্রায় অর্ধশত বাঙ্গালী শহীদ ও ৩২ জন আহত হন। সেই থেকে দিবসটিকে ঐতিহাসিক ‘ময়না যুদ্ধ’ দিবস হিসাবে বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠন নানা কর্মসূচীর মধ্যে দিয়ে পালন করে আসছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত