1. admin@dainikhabigonjeralo.com : admin :
শনিবার, ০৮ মে ২০২১, ০৭:৪৪ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের বাস্তবায়নে ১০ লাখ টাকা ব্যয়ে দূর্গা মন্দিরের নির্মান কাজের উদ্বোধন মাধবপুরে প্রবাসী একতা সমাজ – সেবা সংগঠনের পক্ষ থেকে ঈদ সামগ্রী বিতরণ হবিগঞ্জের মাধবপুরের ছাত্রনেতার পক্ষ থেকে ৫০০টি হত দরিদ্র পরিবারের মাঝে ইফতার বিতরণ টঙ্গীতে হাসান উদ্দিন এর উদ্যোগে অসহায়দের মাঝে উপহার সামগ্রী বিতরণ নিউইয়র্কে বাংলাদেশি আমেরিকান পুলিশ এসোসিয়েশনের ইফতার মাহফিল অনুষ্টিত নবীগঞ্জে দিলু তালুকদারের উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত নীলফামারীতে গাছ চাপায় স্বামী-স্ত্রী ও বর্জ্রপাতে এক নারী নিহত জমিজমা সংক্রান্ত বিরোধে লালপুরে ছোট ভাইয়ের হতে বড় ভাই খুন,আটক-৫ অতিরিক্ত যাত্রীর চাপে মানা হচ্ছে না স্বাস্থ্য বিধি দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটের ফেরী কুষ্টিয়ায় সেফটি ট্যাংকের ভিতরে দুই নির্মাণ শ্রমিকের মৃত্যু

সাবেক আইনমন্ত্রী আবদুল মতিন খসরু মৃত্যুতে শোক প্রকাশ। বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব ফজলুল হক, সভাপতি টঙ্গী থানা আওয়ামীলীগ

রিপোর্টারের নাম
  • প্রকাশিত : বুধবার, ২১ এপ্রিল, ২০২১
  • ২৭ বার পড়া হয়েছে

মোঃ নুরুজ্জামান (টঙ্গী গাজীপুর) প্রতিনিধিঃ

বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক আইনমন্ত্রী অ্যাডভোকেট আবদুল মতিন খসরুর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন,টঙ্গী থানা আওয়ামীলীগের সফল সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব ফজলুল হক ।
আবদুল মতিন খসরুর মৃত্যুতে গভীর শোকাহত উল্লেখ করে বুধবার (২১ এপ্রিল) দেওয়া এক শোকবার্তায় বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব ফজলুল হক জানান, তার মতো একজন ‘ভেটেরান পার্লামেন্টারিয়ান’ এর মৃত্যুতে বাংলাদেশের আইন অঙ্গনে এবং সংসদীয় গণতন্ত্রে এক বিরাট শূন্যতা তৈরি হলো।
বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব ফজলুল হক মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।
সাবেক আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি আবদুল মতিন খসরুর মৃত্যুতে আরো গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন।
তিনি আরো বলেনআইনজীবীর সহযোগিতায়, তৎকালীন সংসদ সদস্য প্রখ্যাত শ্রমিক নেতা ভাওয়ালবীর শহীদ আহসান উল্লাহ মাষ্টার এমপি”র পরামর্শে টংগীর এরশাদ নগরের আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতা কর্মীদের বিরুদ্ধে দ্রুত বিচার আইনে মামলা করেন তৎকালীন বিএনপি জামাত জোট সরকার।
তখন ১৪ জন নেতা কর্মীর নামে দ্রুত বিচার আইনে মামলা দায়ের করলে,
টংগী থানা আওয়ামী লীগের সভাপতি গেরিলা বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব ফজলুল হক এর ঐকান্তিক প্রচেষ্টায় হাইকোর্ট থেকে সাবেক কমিশনার মজিবর রহমান, যুবলীগ নেতা আঃ জলিল, আবু আলম,সহ মোট ১৪ জনের বিরুদ্ধে করা মামলা বহু পরিশ্রমর বিনিময়ে জামিন করাতে মুখ্য ভৃমিকা পালন করেন বীর মুক্তিযোদ্ধা ফজলুল হক।
তিনি সাবেক আইনমন্ত্রী কে স্বরণ করে বলেন এছাড়াও বিভিন্ন দলীয় কর্মকাণ্ডে সর্বাত্মক সহযোগিতা করেন মানুষটি।
তিনি মহান মহান আল্লাহ দরবারে জান্নাতুল ফেরদাউস কামনা করেন এই প্রবীণ আইনজীবীর জন্য।

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নবনির্বাচিত সভাপতি এবং কুমিল্লা-৫ আসন থেকে নির্বাচিত আওয়ামী লীগের সংসদ সদস্য আবদুল মতিন খসরু গত বুধবার বিকেলে রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।
করোনায় আক্রান্ত হয়েছিলেন তিনি। তার বয়স হয়েছিল ৭১ বছর।
আবদুল মতিন খসরু ১৯৯৬ সালে আওয়ামী লীগ ক্ষমতায় আসলে আইনমন্ত্রীর দায়িত্ব পান। তিনি ১৯৫০ সালে কুমিল্লায় জন্মগ্রহণ করেন। ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে সক্রিয়ভাবে অংশ নেন তিনি।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত