1. admin@dainikhabigonjeralo.com : admin :
বৃহস্পতিবার, ১৩ মে ২০২১, ০৬:২৬ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
ঈদ-উল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন এ আর হারুন অর রশিদ বাঘ বিশিষ্ট রাজনীতিবিদ ও সমাজ সেবক স্বাস্থ্যবিধি মেনে ঈদ উদযাপন করতে আহবান জানান আবুল হাসেম রতন ইসরায়েলি বর্বরতা কদরের রাতে জেরুজালেমে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন মানবতার ফেরিওয়ালা মোহাম্মদ দিলু তালুকদার বীরগঞ্জে বজ্রপাতে এক মহিলার মৃত্যু টেক্সাসে লোকালয়ে বাঘ- গ্রেফতার সন্দেহভাজন মালিক সাংবাদিক শাহ মাইনুল হাসান খোকনের পক্ষ থেকে ঈদের শুভেচ্ছা জাগ্রত তরুণ সোসাইটি মাধবপুর সামাজিক সংগঠনের পক্ষ থেকে ঈদের শুভেচ্ছা গলাচিপায় গরু চুরির অভিযোগে যুবককে পিটিয়ে হত্যা সম্প্রতি চীনা রাষ্ট্রদূতের বক্তব্য কূটনৈতিক শিষ্টাচার পরিপন্থী -মনোরঞ্জন শীল গোপাল এমপি

শরণখোলায় জাতীয় পুষ্টি সপ্তাহ ২০২১ পালিত হয়েছে

রিপোর্টারের নাম
  • প্রকাশিত : শুক্রবার, ৩০ এপ্রিল, ২০২১
  • ৯ বার পড়া হয়েছে

সাব্বির হোসেন, শরণখোলা প্রতিনিধিঃ

“খাদ্যের কথা ভাবলে পুষ্টির কথাও ভাবুন” এই প্রতিপাদ্য কে সামনে রেখে বাগেরহাট জেলার শরণখোলা উপজেলায় জাতীয় পুষ্টি সপ্তাহ ২০২১ পালিত হয়েছে।

দিবসটি উপলক্ষ্যে গত ২২ এপ্রিল থেকে ২৯ এপ্রিল সাতদিন ব্যাপী বিভিন্ন কর্মসূচি পালন করেছে সরকারি বেসরকারি সংস্থাগুলো ।
কর্মসূচির মধ্যে রয়েছে, প্রতিটি মসজিদ ও অন্যান্য ধর্মীয় উপাসনালয়ে পুষ্টি বিষয়ক আলোচনা। উপজেলা স্বস্থ্য কমপ্লেক্সে শিশু, কিশোর ও গর্ভবতী নারীদের পুষ্টি বিষয়ক পরামর্শ প্রদান। মুক্তিযোদ্ধা ও বয়ষ্ক ব্যাক্তিদের হেলথ চেকআপ, প্রতিটি কমিউনিটি ক্লিনিকে শিশু, কিশোর ও গর্ভবতী নারীদের পুষ্টি বিষয়ক পরামর্শ, সেবা প্রদান এবং জিএমপি কার্ড পুরন। এতিমখানা ও লিল্লাহ বোডিংএ পুষ্টিকর খাদ্য বিতরন। আশ্রয়ন প্রকল্পসহ দুস্থদের মাঝে পুষ্টি বিষয়ক পরামর্শ ও পুষ্টিকর খাদ্য বিতরন। উপজেলা পরিষদের চেয়ারম্যান রায়হান উদ্দিন শান্ত, উপজেলা নির্বাহী কর্মকর্তা সরদার মোস্তফা শাহিন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ ফরিদা ইয়াছমিন এসব কর্মসূচিতে উপস্থিত ছিলেন।
বৃহস্পতিবার সমাপনি দিনে উপজেলা নির্বাহী কর্মকর্তা সরদার মোস্তাফা শাহিনের সভাপতিত্বে তার কার্যলয়ে উপজেলা পুষ্টি সমন্বয় কমিটির এক সভা অনুষ্ঠিত হয়। সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ ফরিদা ইয়াছমিন, রায়েন্দা ইউপি চেয়ারম্যান আসাদুজ্জামান মিলন, খোন্তাকাটা ইউপি চেয়ারম্যান জাকির হোসেন খান মহিউদ্দিন, উপজেলা প্রকল্প সমন্বয়কারী ফরিদুজ্জামান প্রমুখ।
ইউরোপীয় ইউনিয়নের অর্থায়নে, কনসার্ন ওয়াল্ডওয়াইডের নেতৃত্বে ওয়াটার এইড, রূপান্তর এবং জাগ্রত যুব সংঘ “পুষ্টি উন্নয়নে অংশগ্রহন মূলক সমন্বিত প্রকল্প (ক্রেইন)” বাগেরহাট জেলার শরণখোলা উপজেলায় বাস্তবায়ন হচ্ছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত