1. admin@dainikhabigonjeralo.com : admin :
শনিবার, ০৮ মে ২০২১, ০৮:২৬ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের বাস্তবায়নে ১০ লাখ টাকা ব্যয়ে দূর্গা মন্দিরের নির্মান কাজের উদ্বোধন মাধবপুরে প্রবাসী একতা সমাজ – সেবা সংগঠনের পক্ষ থেকে ঈদ সামগ্রী বিতরণ হবিগঞ্জের মাধবপুরের ছাত্রনেতার পক্ষ থেকে ৫০০টি হত দরিদ্র পরিবারের মাঝে ইফতার বিতরণ টঙ্গীতে হাসান উদ্দিন এর উদ্যোগে অসহায়দের মাঝে উপহার সামগ্রী বিতরণ নিউইয়র্কে বাংলাদেশি আমেরিকান পুলিশ এসোসিয়েশনের ইফতার মাহফিল অনুষ্টিত নবীগঞ্জে দিলু তালুকদারের উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত নীলফামারীতে গাছ চাপায় স্বামী-স্ত্রী ও বর্জ্রপাতে এক নারী নিহত জমিজমা সংক্রান্ত বিরোধে লালপুরে ছোট ভাইয়ের হতে বড় ভাই খুন,আটক-৫ অতিরিক্ত যাত্রীর চাপে মানা হচ্ছে না স্বাস্থ্য বিধি দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটের ফেরী কুষ্টিয়ায় সেফটি ট্যাংকের ভিতরে দুই নির্মাণ শ্রমিকের মৃত্যু

শাহ ওলিউল্লাহ হাফিজিয়া এতিমখানার বৃত্তি প্রাপ্ত শিক্ষার্থীদের-কে নিয়ে শুকরিয়াতান মিলাদ ও দুয়া মাহফিল সম্পন্ন.

রিপোর্টারের নাম
  • প্রকাশিত : বুধবার, ১৭ ফেব্রুয়ারী, ২০২১
  • ১১২ বার পড়া হয়েছে

শাহ মাইনুল হাসান খোকন আজমিরীগঞ্জ প্রতিনিধি)

২০২০ সালের ইয়াকুবিয়া হিফজুল কোরঅান বোর্ড বাংলাদেশ এর ফাইনাল পরীক্ষায় অংশগ্রহণ করে বানিয়াচং পরীক্ষার কেন্দ্রের মধ্যে ১৪টি হাফিজি মাদ্রাসা কে পরাজিত করে শাহ ওলিউল্লাহ হাফিজিয়া এতিমখানার শিক্ষার্থীরা ১ম গ্রেড বৃত্তি সহ প্রথম স্থান ও দ্বিতীয় স্থান অর্জন করেছে ।

এই ফলাফল অর্জনের ফলে মহান মাবুদের দরবারে অশেষ শুকরিয়া অাদায় করার জন্য শাহ ওলিউল্লাহ হাফিজিয়া এতিমখানার সুপার,হাফিজ মাওঃ অাব্দুল অালীম সাহেবের পক্ষ থেকে শিবপাশা শাহ অাব্দুল কুদ্দুছ নূরী দাখিল মাদ্রাসার সেমিনার হলে এক মিলাদ ও দুয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
এই দুয়া মাহফিলে ভার্সুয়্যাল পদ্ধতিতে অংশগ্রহণ করেছিলেন অত্র মাদ্রাসার মুহতারাম সভাপতি,পীরজাদা মাওঃ শাহ হালিম উদ্দিন নূরী সাহেব।
সভাপতি সাহেবের অভিমত,তিনি সকল ছাত্রদের কে উৎসাহ ও প্রেরণা দিয়ে বলেন যে, অামার মাদ্রাসার

ছাত্রদের এই ফলাফল শুনে ও দেখে আমি খুবই অানন্দিত এবং শিক্ষকবৃন্দের প্রতি অামি কৃতজ্ঞ। অাল্লাহর দরবারে অশেষ শুকরিয়া অামার মাদ্রাসা দিন দিন উন্নতির দিকে যাচ্ছে,তারই ধারাবাহিকতা বজায় রাখার জন্য শিক্ষক সহ কমিটি ও এলাকার সবার প্রতি উদার্ত অাহবান জানাচ্ছি। অামি মাদ্রাসা-কে হবিগঞ্জ জেলার মধ্যে একটি মডেল মাদ্রাসার রুপান্তরিত করার জন্য অাপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছি-যাবো ইনশাআল্লাহ অামি সবার সার্বিক সহযোগিতা ও দুয়া প্রার্থী।

উপস্থিত সদস্যবৃন্দ তাদের অভিমত পেশ করতে গিয়ে বলেন যে,যার মাধ্যমে অামরা একটি অালোর প্রদিপ পেয়েছি প্রথমেই মাদ্রাসার প্রতিষ্টাতা পীরে তরীকত অাল্লামা শাহ অাব্দুল কুদ্দুছ নূরী রহঃ এর রুহের মাগফেরাত কামনা করি এবং যাদের মাধ্যমে অাজকে অামাদের মাদ্রাসার সুনামভয়ে নিয়ে অাসছে অত্র মাদ্রাসার সুপার,হাফিজ মাওঃ অাব্দুল অালীম ও সহকারী শিক্ষক হাফিজ শাহজাহান মিয়া সহ অত্র মাদ্রাসার কমিটির সদস্য বৃন্দ প্রতি অামরা চিরকৃতজ্ঞ।
অামরা অাজকে যারা বৃত্তি পেয়েছে তাদের ভবিষ্যত জীবন উজ্জ্বল হোক এই দুয়া করি।
মাদ্রাসার সুপারের অভিমত পেশ করেন,হাফিজ মাওঃ অাব্দুল অালীম,প্রথমেই সবাইকে ধন্যবাদ জানিয়ে ও দুয়া চাচ্ছি।
অামি ও অামার মাদ্রাসার শিক্ষক হাফিজ শাহজাহান মিয়া সহ সংশ্লিষ্ট সবাইকে নিয়ে সৎ ও খুলুসিয়তের সাথে অামার দায়িত্ব অাদায় করে যাচ্ছি ।
অামি মাদ্রাসার নিয়োগ হওয়ার পর থেকে মাদ্রাসা কে হবিগঞ্জ জেলার মধ্যে একটি মডেল মাদ্রাসায় রুপ নেওয়ার জন্য অাপ্রান চালিয়ে যাচ্ছি। অামি দায়িত্বের মধ্যে এক-পা পিছপা হয়ে কোন কাজ করি নি অার করবো না ইনশাআল্লাহ।
অামার মনের মধ্যে সবসময় অামি সৎ সাহস ও অাত্মবিশ্বাস জাগিয়ে তুলি এবং সেই অালোকে কাজ করি। অামি চিন্তা করলাম যে শিক্ষার্থীদের মনে সাহস ও উৎসাহ প্রেরণা দিতে হলে একটা পরীক্ষার প্রয়োজন,কারণ পরীক্ষা ছাড়া ছাত্রদের মেধাবিকশীত হওয়া বা মেধা যাচাই-বাছাই করা সম্ভব নয়। তাই এই মাদ্রাসাকে প্রথমে শামসুল উলামা অাল্লামা ফুলতলী ছাহেব কিবলা রহঃ নিজ হাতে গড়া ইয়াকুবিয়া হিফজুল কোরঅান বোর্ড এর অন্তর্ভুক্ত করি পরবর্তীতে এই মাদ্রাসাকে অাজমিরীগঞ্জ,বানিয়াচং ও শায়েস্তাগঞ্জ এর বোর্ড পরীক্ষার কেন্দ্রের জন্য কেন্দ্রীয় কার্যালয় ফুলতলী ছাহেব বাড়ীতে অাবেদন করি, তারপরে কেন্দ্রীয় অফিস থেকে সার্বিক দিক বিবেচনা করে, শাহ ওলিউল্লাহ হাফিজিয়া এতিমখানা-কে পরীক্ষার কেন্দ্র হিসেবে নির্বাচিত করা হয়।
অাল্লাহ রাব্বুল আলামীনের অশেষ ইজ্জতের বদৌলতে প্রতি বৎসরের ন্যায় এ বৎসর ও অামার হাতে গড়া অত্র মাদ্রাসার শিক্ষার্থীরা বৃত্তি সহ শতভাগ সাফল্য অর্জন করতে সক্ষম হয়েছে এতে অামি খুবই অানন্দিত ও গর্বিত।
পরিশেষে যারা এই মাদ্রাসার সম্মান বজায় রেখে প্রতি বৎসর কাঙ্খিত ফলাফল অর্জন করে যাচ্ছে,অাল্লাহ জেন তাদেরকে হাফিজে কোরঅান ও অালীমে কোরঅান হিসেবে কবুল করেন। অামিন
এ সময় উপস্থিত ছিলেন উপস্থিত ছিলেন,শিবপাশা শাহ অাব্দুল কুদ্দুছ নূরী দাখিল মাদ্রাসার সুপার ভাঃ, হাফিজ মাওঃ অাব্দুল অালীম,শাহ ওলিউল্লাহ হাফিজিয়া এতিমখানার ম্যানেজিং কমিটির সদস্য,জনাব তাহের মিয়া,শিবপাশা শাহ অাব্দুল কুদ্দুছ নূরী দাখিল মাদ্রাসার সহকারী শিক্ষক, ইজাজুল অাহমেদ, শাহ ওলিউল্লাহ হাফিজিয়া এতিমখানার সহকারী শিক্ষক,হাফিজ শাহজাহান মিয়া,নূরীনগর ইসলামি ছাত্র কল্যাণ পরিষদের সভাপতি,একে এম মূসা মিয়া,শহিদুল ইসলাম বাদল,বাংলাদেশ অান্জুমানে তালামীযে ইসলামিয়া অাজমিরীগঞ্জ উপজেলা শাখার সহ সেক্রেটারী ক্বারী মনির হোসাইন তাওহিদ,
নূরীনগর ইসলামি ছাত্র কল্যাণ পরিষদের সহ সেক্রেটারী সাংবাদিক শাহ মাইনুল হাসান খোকন, অাতাউর রহমান চৌধুরী প্রমুখ।
অতিথিবৃন্দ বৃত্তিপ্রাপ্ত ছাত্রদেরকে মিষ্টি মুখে দিয়ে তাদের মনে উৎসাহ ও প্রেরণা দেন ।
পরিশেষে মাদ্রাসার সভাপতি, পীরজাদা মাওঃ শাহ হালিম উদ্দিন নূরী সাহেবের দুয়ার মাধ্যমে অনুষ্ঠান সমাপ্তি ঘোষণা করা হয়।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত