1. admin@dainikhabigonjeralo.com : admin :
শনিবার, ০৮ মে ২০২১, ০৭:০২ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের বাস্তবায়নে ১০ লাখ টাকা ব্যয়ে দূর্গা মন্দিরের নির্মান কাজের উদ্বোধন মাধবপুরে প্রবাসী একতা সমাজ – সেবা সংগঠনের পক্ষ থেকে ঈদ সামগ্রী বিতরণ হবিগঞ্জের মাধবপুরের ছাত্রনেতার পক্ষ থেকে ৫০০টি হত দরিদ্র পরিবারের মাঝে ইফতার বিতরণ টঙ্গীতে হাসান উদ্দিন এর উদ্যোগে অসহায়দের মাঝে উপহার সামগ্রী বিতরণ নিউইয়র্কে বাংলাদেশি আমেরিকান পুলিশ এসোসিয়েশনের ইফতার মাহফিল অনুষ্টিত নবীগঞ্জে দিলু তালুকদারের উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত নীলফামারীতে গাছ চাপায় স্বামী-স্ত্রী ও বর্জ্রপাতে এক নারী নিহত জমিজমা সংক্রান্ত বিরোধে লালপুরে ছোট ভাইয়ের হতে বড় ভাই খুন,আটক-৫ অতিরিক্ত যাত্রীর চাপে মানা হচ্ছে না স্বাস্থ্য বিধি দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটের ফেরী কুষ্টিয়ায় সেফটি ট্যাংকের ভিতরে দুই নির্মাণ শ্রমিকের মৃত্যু

যুক্তরাষ্ট্রের নাগরিকদের বাংলাদেশ ভ্রমণ না করার পরামর্শ সিডিসির

রিপোর্টারের নাম
  • প্রকাশিত : সোমবার, ১২ এপ্রিল, ২০২১
  • ২৯ বার পড়া হয়েছে

হাকিকুল ইসলাম খোকন ,যুক্তরাষ্ট্র সিনিয়র প্রতিনিধিঃ-

বাংলাদেশে যুক্তরাষ্ট্রের নাগরিকদের সব ধরনের ভ্রমণ এড়িয়ে চলার পরামর্শ দিয়েছে মার্কিন স্বাস্থ্য বিভাগের অধীন সেন্টারস ফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশন (সিডিসি)।
গত ২ এপিল এ সংক্রান্ত একটি সতর্কবার্তা জারি করেছে সিডিসি। সেখানে বাংলাদেশে কোভিড-১৯ এর উচ্চমাত্রায় সংক্রমণের কথা উল্লেখ করা হয়েছে। এবং ভ্রমণের ক্ষেত্রে মার্কিন নাগরিকদের সর্বোচ্চ মাত্রায় (চার মাত্রা) সতর্ক করা হয়েছে। সিডিসি তাদের ওয়েবসাইটে জানিয়েছ, ভ্রমণকারীদের বাংলাদেশে ভ্রমণ এড়ানো উচিত হবে। বাংলাদেশের বর্তমান করোনা পরিস্থিতিতে কোনো ভ্রমণকারী টিকার নির্ধারিত ডোজগুলো নিলেও হয়তো কোভিড-১৯-এর বিভিন্ন ভ্যারিয়ান্টে আক্রান্ত হওয়ার এবং সংক্রমিত করার ঝুঁকিতে থাকবে।
যদি বাংলাদেশে ভ্রমণ করতেই হয়, তা হলে ভ্রমণের আগে টিকার পূর্ণাঙ্গ ডোজ নিতে হবে।
এ ছাড়া সিডিসি বাংলাদেশে ভ্রমণকারীদের মাস্ক পরার পরামর্শসহ ছয় ফুট শারীরিক দূরত্ব বজায় রেখে জনসমাগম এড়িয়ে চলার পরামর্শ দিয়েছে। এবং বারবার জীবাণুনাশক দিয়ে হাত ধোয়ার নিয়ম পালনের কথাও জানিয়েছে সিডিসি।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত