1. admin@dainikhabigonjeralo.com : admin :
শনিবার, ০৮ মে ২০২১, ০৭:৫৩ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের বাস্তবায়নে ১০ লাখ টাকা ব্যয়ে দূর্গা মন্দিরের নির্মান কাজের উদ্বোধন মাধবপুরে প্রবাসী একতা সমাজ – সেবা সংগঠনের পক্ষ থেকে ঈদ সামগ্রী বিতরণ হবিগঞ্জের মাধবপুরের ছাত্রনেতার পক্ষ থেকে ৫০০টি হত দরিদ্র পরিবারের মাঝে ইফতার বিতরণ টঙ্গীতে হাসান উদ্দিন এর উদ্যোগে অসহায়দের মাঝে উপহার সামগ্রী বিতরণ নিউইয়র্কে বাংলাদেশি আমেরিকান পুলিশ এসোসিয়েশনের ইফতার মাহফিল অনুষ্টিত নবীগঞ্জে দিলু তালুকদারের উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত নীলফামারীতে গাছ চাপায় স্বামী-স্ত্রী ও বর্জ্রপাতে এক নারী নিহত জমিজমা সংক্রান্ত বিরোধে লালপুরে ছোট ভাইয়ের হতে বড় ভাই খুন,আটক-৫ অতিরিক্ত যাত্রীর চাপে মানা হচ্ছে না স্বাস্থ্য বিধি দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটের ফেরী কুষ্টিয়ায় সেফটি ট্যাংকের ভিতরে দুই নির্মাণ শ্রমিকের মৃত্যু

বীরগঞ্জে গড়ফতু ও বলদিয়াপাড়া গ্রাম এবং ফসলি জমি রক্ষার্থে মানববন্ধন

রিপোর্টারের নাম
  • প্রকাশিত : মঙ্গলবার, ৪ মে, ২০২১
  • ৩৭ বার পড়া হয়েছে

মোঃ নাজমুল ইসলাম, বীরগঞ্জ প্রতিনিধিঃ

দিনাজপুরের বীরগঞ্জের উপজেলার ৩নং শতগ্রাম ইউনিয়নের গড়ফতু ও বলদিয়াপাড়া গ্রাম এবং ফসলি জমি রক্ষার্থে আত্রাই নদীতে ড্রেজিং মেশিন দিয়ে খনন কৃত বালু বিক্রি বন্ধ সহ রাতেরবেলা সরকারি নির্দেশনা অমান্য করে ১০ চাকা ড্রাম ট্রাক ও বালু উত্তোলন বন্ধের দাবিতে ঘণ্টাব্যাপী মানববন্ধন করেছে এলাকাবাসী।

আজ, ৩’মে (সোমবার) সকাল ১০ টার দিকে গড়ফতু ও বলদিয়াপাড়া সচেতন যুব সমাজের উদ্যোগে উপজেলার আত্রাই নদীর চরে উক্ত মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে শতগ্রাম ইউনিয়নের ৩ নং ওয়ার্ডের ইউপি সদস্য মোঃ আবুল হোসেন বলেন, উপজেলার শতগ্রাম ইউনিয়নের গড়ফতু ও বলদিয়াপাড়া গ্রাম রক্ষা এবং ফসলি জমি রক্ষার্থে আত্রাই নদীতে ড্রেজিং মেশিন দিয়ে খনন কৃত বালু দিয়ে নদী পাড়ে বাধের সৃষ্টি করা হয়েছে। এখন সেই বিক্রয় করা হলে বর্ষার সময় দুটি গ্রামসহ ফসলি জমি প্লাবিত হবে। তাই এই বিক্রি বন্ধের দাবি জানাই। সাবেক ইউপি সদস্য আলহাজ্ব আবু বক্কর সিদ্দিক বলেন, আমাদের বালু গুলো দিয়ে এখানে একটি স্থায়ী বাধ নির্মাণের দাবি জানাচ্ছি। তাহলে আমদের বন্যার সময় অনেক জমি বাচঁবে। ফসল নষ্ট হবে না। এবং সরকারি নির্দেশনা অমান্য করে ১০ চাকা ড্রাম ট্রাক চলাচল ও রাতেরবেলা বালু উত্তোলন বন্ধের দাবি জানাই।

গড়ফতু ও বলদিয়াপাড়া সচেতন যুব সমাজের নেতা মোঃ আশরাফুল ইসলাম সুজন বলেন, আমাদের বালু গুলো এখন আমাদের গ্রামে সম্পদ, এই বালু বিক্রি হলে, আত্রাই নদীতে তিব্র ভাঙ্গন দেখা দিবে। এই বিষয়ে ঝাড়বাড়ী পরিবেশ উন্নয়ন পরিষদের আহবায়ক শেখ মোঃ জাকির হোসেন বলেন, আমরা দীর্ঘদিন ধরে প্রশাসনের কাছে ১০ চাকা ড্রাম ট্রাক ও রাতের বেলা বালু উত্তোলন বন্ধের দাবি জানিয়ে আসছি। তার ধারাবাহিকতায় নতুন করে শর্তসাপেক্ষে বালু মহল ইজারা দেওয়া হয়েছে। সেখানে উল্লেখ ছিলো ১০ চাকা ড্রাম ট্রাক চলাচল করা যাবে না এবং রাতেরবেলা বালু উত্তোলন করা যাবে না। অথচ এসব শর্ত গুলো একদম মানছেন না ইজারাদার। ১০ চাকা ড্রাম ট্রাক ও রাতেরবেলা বালু উত্তোলন অবাধেই চলছে।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার মোঃ আব্দুল কাদের বলেন, ইতিপূর্বে তাদেরকে মোবাইল কোর্টের মাধ্যমে জরিমানা করা হয়েছে। আমাদের এ কার্যক্রম চলমান রয়েছে। তারা যদি পুনরায় এ ধরণের অপরাধের সাথে জড়িত থাকে তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত